বুধবার, ১৫ মে ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন

রোবটের হামলায় আহত টেসলা প্রকৌশলী

রোবটের হামলায় আহত টেসলা প্রকৌশলী

স্বদেশ ডেস্ক:

বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার কারখানায় রোবটের আঘাতে আহত হয়েছেন একজন প্রকৌশলী। ২০২১ সালে এই দুর্ঘটনা ঘটে বলে সম্প্রতি প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, হঠাৎ রোবটে কারিগরি ত্রুটি দেখা যায় এবং প্রকৌশলীর ওপর হামলা করে বসে। এতে পিঠে ও হাতে ব্যাথা পান ওই কর্মী। টেক্সাসের ওই কারখানায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে কাজ করতেন আক্রান্ত কর্মী। তার কাজ ছিল নতুন অ্যালুমিনিয়াম পাত কেটে তা নতুন গাড়িতে ব্যবহার করা। ঘটনার দিন দু’টি রোবটকে নিশ্চল করে রাখা হলেও, একটি রোবট আংশিক ভাবে কার্যকর ছিল।

২০২১ সালের ঘটনার প্রেক্ষিতে তৈরি ওই প্রতিবেদনে বলা হয়, আহত কর্মীর বাম হাতে ক্ষত স্পষ্ট ছিল। তবে তার কোনো ছুটি নিতে হয়নি। কর্মীদের ধারণা, প্রতিবেদনে সবকিছু প্রকাশ করা হয়নি। সে বছর সেপ্টেম্বরে একজন নির্মাণ শ্রমিকের মৃত্যুও হয়েছিল।

প্রত্যক্ষদর্শীদের দাবি, আহত ওই কর্মীকে কাজে বাধা দিচ্ছিল রোবটটি। তার পরেও ওই কর্মী কাজ চালিয়ে যাওয়ায় নিজের কৃত্রিম নখ বার করে পিঠে এবং হাতে আঁচড় কেটে দেয় রোবটটি। রিপোর্টে বলা হয়েছে, রোবটটি আক্রমণ করার পরেই রক্তে ভেসে যায় দুর্ঘটনাস্থলটি। সঙ্গে সঙ্গে আক্রান্তকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

টেসলা কর্তৃপক্ষ এই বিষয়ে এখনো কোনে আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি। এর আগে অ্যামাজন শিপমেন্ট সেন্টারে রোবটটের হামলার ঘটনা ঘটেছিল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877